মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন

দৃষ্টি দিন:
সম্মানিত পাঠক, আপনাদের স্বাগত জানাচ্ছি। প্রতিমুহূর্তের সংবাদ জানতে ভিজিট করুন -www.coxsbazarvoice.com, আর নতুন নতুন ভিডিও পেতে সাবস্ক্রাইব করুন আমাদের ইউটিউব চ্যানেল Cox's Bazar Voice. ফেসবুক পেজে লাইক দিয়ে শেয়ার করুন এবং কমেন্ট করুন। ধন্যবাদ।

উখিয়ায় রোহিঙ্গা আশ্রয়শিবিরে ঘর থেকে তুলে নিয়ে যুবক হত্যা

রোহিঙ্গা ক্যাম্পে খুন, ফাইল ছবি

ভয়েস প্রতিবেদক:

উখিয়ায় আশ্রয়শিবিরে মিয়ানমারের সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী আরএসওর এক সদস্যকে গুলি করে হত্যা করা হয়েছে। মিয়ানমারের আরেক সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী আরসার সদস্যরা এ ঘটনা ঘটিয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

গতকাল সোমবার রাতে উপজেলার মধুরছড়া ৪ নম্বর বর্ধিত ক্যাম্পে এ ঘটনা ঘটেছে। নিহত রোহিঙ্গার নাম মোহাম্মদ জলিল (৩৫)। তিনি ৪ নম্বর ক্যাম্পের ব্লক-এ/ ৩-এর বাসিন্দা কামাল হোসেনের ছেলে। এসব তথ্য নিশ্চিত করেছেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামীম হোসেন।

পুলিশ জানিয়েছে, মিয়ানমারের সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী আরকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) অস্ত্রধারীরা আধিপত্য বিস্তারের জেরে মোহাম্মদ জলিলকে ঘর থেকে তুলে নিয়ে হত্যা করে।

স্থানীয়দের বরাতে উখিয়া থানার ওসি শামীম হোসেন বলেন, ‘সোমবার বিকেল ৪টায় মোহাম্মদ জলিলসহ তিনজন রোহিঙ্গাকে আরসার সন্ত্রাসীরা অপহরণ করে নিয়ে যায়। রাতে গুলিবিদ্ধ জলিলকে সন্ত্রাসীরা ২০ ও ৪ নম্বর বর্ধিত ক্যাম্পের ফুটবল মাঠে ফেলে পালিয়ে যায়। স্থানীয়রা আহত মোহাম্মদ জলিলকে উদ্ধার করে ক্যাম্পের ভেতরে একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।’

ওসি আরও বলেন, ‘গোয়েন্দা তথ্যে জানা যায় নিহত জলিল আরএসও’র সক্রিয় সদস্য। ক্যাম্পের আধিপত্য বিস্তার নিয়ে আরসা এ ঘটনা ঘটিয়েছে। নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।’

আশ্রয়শিবিরের নিরাপত্তার দায়িত্বে থাকা ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহ-অধিনায়ক পুলিশ সুপার মো. আরেফিন জুয়েল জানিয়েছেন, এ ঘটনার পর ক্যাম্পে আতঙ্ক বিরাজ করছে। ক্যাম্পে নিরাপত্তা জোরদারের পাশাপাশি ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলমান আছে।

ভয়েস/জেইউ।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2023
Developed by : JM IT SOLUTION